Saturday, March 28th, 2020




কক্সবাজার সৈকত যখন জনশূন্য…

কক্সবাজারে বিশ্বের দীর্ঘতম সমুদ্র সৈকতে হাজার হাজার পর্যটক গিজ গিজ করত সেই বালুচর এখন খাঁ খাঁ করছে। পর্যটকদের বসার চেয়ারগুলো নেই। নেই সূর্যতাপ প্রতিরোধক পর্যটক ছাতাগুলোও। সৈকতের বালুচরে দোকান-পাট খোলা নেই। ঝালমুড়ি বিক্রেতা হকারদের হাঁক-ডাকও নেই।

এমন জনমানবহীন সৈকতে কেবল এক মানব শিশু ও কুকুরের সহাবস্থান নিয়ে তোলা একটি ছবি এখন ফেসবুক-সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘুরছে। বড় জোর ৬/৭ বছর বয়স শিশুটির। এই শিশুর আপনজন হিসাবেই রয়েছে একটি কুকুর। বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে সৈকতের লাবণী পয়েন্টে ডিউটিতে গিয়ে কক্সবাজার ডিবি পুলিশের পরিদর্শক মানস বড়ুয়া এই শিশু এবং কুকুরের ছবিটি তার মোবাইলে ধারণ করেন।

পুলিশ পরিদর্শক মানস বড়ুয়া বলেন- ‘শিশুটির নাম ইমন। সে নির্জন সাগর পাড়ে গভীর ঘুমে আচ্ছন্ন ছিল। তার পাশেই দেখি একটি কুকুরও রয়েছে ঘুমিয়ে।’ তিনি শিশুটির ঘুম ভাঙিয়ে তার সঙ্গে কথা বলে জানতে পারেন, এই শিশুর বাড়ি মহেশখালী দ্বীপে। মা-বাবা তাকে লেখাপড়ার জন্য পাঠিয়েছিল একটি মাদরাসায়। মাদরাসার মৌলভী তাকে পিটুনি দেওয়ায় সে পালিয়ে আশ্রয় নেয় সাগর পাড়ে। গত ১০/১২ দিন ধরে শিশু ইমন কক্সবাজার সাগর পাড়ে রয়েছে।

পুলিশ পরিদর্শক মানস বড়ুয়া জানার চেষ্টা করেছিলেন, যেখানে হোটেল-মোটেল কিছুই খোলা নেই সেখানে এই শিশুটির খাবারের ব্যবস্থা হচ্ছে কোথায়? কুকুরটিওবা কোথায় এবং কি খেয়ে রয়েছে? এসব জানতে পারেননি পরিদর্শক মানস বড়ুয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ